reorder disabled_by_default

হিন্দিতে মুক্তি পেলো সুমন ফারুকের ‘সুলতানপুর’!

Update : 20 Jun 2024 - 9:44 AM    |     পঠিত হয়েছে: 24 বার

বিনোদন প্রতিবেদক :

গতবছরের ২ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সৈকত নাসির পরিচালিত পলিটিক্যাল থ্রিলার সিনেমা ‘সুলতানপুর’। দুই দেশের সীমান্তবর্তী একটি এলাকার রোমাঞ্চকর গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এর পরতে পরতে রয়েছে উত্তেজনা। সীমান্ত মানেই বহু সংস্কৃতির মেলবন্ধন। বিচিত্র বাণিজ্যের মেঘ ওড়ে এই অঞ্চলের আকাশে-বাতাসে।

সীমান্ত এলাকার চোরাচালান, বাটপারি, ক্ষমতার বড়াই, মাদক পাচারসহ এমন আরও অনেক বিষয় সামনে রেখে সিনেমাটি নির্মাণ করেছেন বাংলা সিনেমার আলোচিত নির্মাতা সৈকত নাসির। এ নির্মাতা রহস্য, রোমাঞ্চ আর এক অচেনা জগতের কৌতূহলী ঘ্রাণ ছড়িয়েছে সিনেমাটির মাধ্যমে।

সিনেমাটিতে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন নবাগত অভিনেতা সুমন ফারুক। এতে তার বিপরীতে দেখা গেছে অধরা খানকে। শুধু সুমন ফারুক আর অধরাই নন, সিনেমাটিতে আরও এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রীকে দেখা গেছে অভিনয় করতে। এই তালিকায় আছেন আশীষ খন্দকার, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধারা।

দেশে মুক্তির এক বছর পর ‘সুলতানপুর’ নিয়ে আরও এক সুখবর দিলেন সৈকত নাসির। নির্মাতা জানিয়েছেন, ‘সুলতানপুর’ দেশে মুক্তির পর থেকেই ভারতের বেশ কয়েকটি বড় প্রযোজনা সংস্থা থেকে হিন্দি ভাষায় মুক্তির লক্ষে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। অবশেষে ভারতের স্বনামধন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘আল্ট্রার’র সঙ্গে চুক্তি হয়েছে। এরইমধ্যে হিন্দি ভাষায় ‘সুলতানপুর’ ডাবিং করে ‘আল্ট্রার’য় স্ক্রীনিংও করা হয়েছে।’

এ নির্মাতা আরও জানিয়েছেন, ‘শুধু হিন্দি ভাষায়ই নয়, অচিরেই সুমন ফারুকদের ‘সুলতানপুর’ মুক্তি পাবে চায়নিজ ভাষায়ও। এরই মধ্যে চায়নার নামকরা একটি কোম্পানির সঙ্গে চূড়ান্ত আলাপও সম্পন্ন হয়েছে।’ সব কিছু ঠিক থাকলে শিগগিরই সুখবরটি দিতে পারবেন এই নির্মাতা।

শুধু কি ‘সুলতানপুর’? না, এই নির্মিত আরও বেশ কয়েকটি সিনেমা এরইমধ্যে হিন্দি ভাষায় ডাবিং শেষে স্ক্রীনিং হয়েছে ভারতের নামজাদা কয়েকটি অনলাইন প্ল্যাটফর্মে। সেই তথ্যও গণমাধ্যমে অকপটেই স্বীকার করেছেন সৈকত। জানিয়েছেন, এরই মধ্যে তার নির্মিত আদর আজাদ ও শবনম বুবলী অভিনয় ‘তালাশ’ সিনেমাটিও হিন্দি ভাষায় স্ক্রীনিং হয়েছে। নির্মাতার আরও বেশ কয়েকটি সিনেমা রয়েছে স্ক্রীনিংয়ের অপেক্ষায়।

 

 

এই বিভাগের আরও খবর