reorder disabled_by_default

ঈদযাত্রায় ২৩৫ সড়ক দুর্ঘটনায় ২৩০ জন নিহত: বিআরটিএ

Update : 25 Jun 2024 - 1:56 PM    |     পঠিত হয়েছে: 12 বার

নিজস্ব প্রতিবেদক :

এবার ঈদযাত্রায় সড়কে ২৩৫টি দুর্ঘটনা সংঘটিত হয়েছে। এসব দুর্ঘটনায় ২৩০ জন নিহত এবং ৩০১ জন আহত হয়েছেন। গত ১১ জুন থেকে ২৩ জুনের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে রাজধানীর বনানীতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

বিআরটিএর প্রতিবেদনে বলা হয়, এসব দুর্ঘটনার মধ্যে ঢাকা বিভাগে ৬০টি ঘটেছে। এতে ৫৮ জন নিহত এবং ৭৩ জন আহত হয়েছেন। চট্টগ্রাম বিভাগে ৪১টি দুর্ঘটনায় ২৮ জন নিহত এবং ১২০ জন আহত হয়েছেন। রাজশাহী বিভাগে ৪২টি দুর্ঘটনায় ৪১ জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন। খুলনা বিভাগে ২৮টি দুর্ঘটনায় ২৭ জন নিহত এবং ২৩ জন আহত হয়েছেন। বরিশাল বিভাগে ২০টি দুর্ঘটনায় ২৬ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। সিলেট বিভাগে ৭টি দুর্ঘটনায় ৬ জন নিহত এবং ৮ জন আহত হয়েছেন। রংপুর বিভাগে ২২টি দুর্ঘটনায় ২৫ জন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন। আর ময়মনসিংহ বিভাগে ১৫টি দুর্ঘটনায় ১৯ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন।

বেশিরভাগ যানবাহন ঝুঁকিপূর্ণ ওভারটেকিং, নিয়ন্ত্রণ হারিয়ে ও যথাযথ ট্রাফিক আইন না মানায় সড়ক দূর্ঘটনা বেশি ঘটেছে বলে জানান বিআরটিএ চেয়ারম্যান। তবে সড়ক দুর্ঘটনারোধে যথাযথ ব্যবস্থা নেয়ায় তুলনামূলক দুর্ঘটনা কমেছে বলেও জানান তিনি।

নুর মোহাম্মদ মজুমদার বলেছেন, নগরীতে চলাচলকারী ভাঙাচোরা ও মেয়াদোত্তীর্ণ যানবাহনের বিরুদ্ধে আগামী এক জুলাই থেকে অভিযান পরিচালনা করা হবে। নগরী থেকে এসব ভাঙাচোরা যানবাহন তুলতে কিছুটা সময় লাগলেও অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

 

এই বিভাগের আরও খবর