reorder disabled_by_default

রোহিত-জাদেজার সেঞ্চুরি, ফিফটিতে অভিষেক রাঙালেন সরফরাজ

Update : 15 Feb 2024 - 7:12 PM    |     পঠিত হয়েছে: 6 বার
নিজস্ব প্রতিবেদক
মাত্র ৩৩ রানেই ভারত যখন ৩ উইকেট হারায়, খাদের কিনারা থেকে তখন দলকে টেনে তোলেন রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা। থিতু হয়ে দুইজনই হাঁকিয়েছেন সেঞ্চুরি।
দিনের শেষে এসে দারুণ এক ইনিংস খেলে অভিষেক রাঙান সরফরাজ খান। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ৩২৬ রান।
এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ইয়াশাসবি জয়সওয়াল। ১০ রানে তার বিদায়ের পর শুভমান গিল উইকেট বিলিয়ে দেন কোনো রান না করেই। চারে নামা রাজত পাতিদারের ব্যাট থেকে আসে কেবল ৫ রান। অল্প রানেই তিন উইকেট হারিয়ে ফেলার পর বাকি সময়টা সামলে নেন রোহিত ও জাদেজা।
চতুর্থ উইকেটে ২০৪ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যান তারা। মার্ক উডের শর্ট বল বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে রোহিত ফিরলে ভাঙে এই জুটি। ১৪ চার ও ৩ ছক্কায় ১৩১ রানের ইনিংস খেলে ফেরেন ভারতীয় অধিনায়ক। শতক হাকিয়ে অবশ্য গড়ে যান বেশ কিছু রেকর্ড। আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে ছক্কার তালিকায় ধোনিকে (২১১) ছাড়িয়ে যান তিনি। তিন সংস্করণ মিলিয়ে রোহিতের ছক্কা এখন ২১২টি।
ছয়ে ব্যাট করতে নামেন অভিষিক্ত সরফরাজ। ক্রিজে নেমেই আলো ছড়ান তিনি। ঝড়ো ব্যাটিংয়ে ৪৮ বলে তুলে নেন ফিফটি। ভারতের হয়ে টেস্ট অভিষেকে এর চেয়ে দ্রুত ফিফটি আছে আর একটি, যুবরাজ সিংয়ের ৪২ বলে। ফিফটি তুলে অবশ্য বেশিক্ষণ টেকেননি অভিষিক্ত এই ব্যাটার। ৯ চার ও ১ ছক্কায় ৬৬ বলে ৬২ করে রান আউট হন তিনি।
শেষের দিকে এসে সেঞ্চুরির দেখা পান জাদেজা। ১৯৮ বল খরচ করে ক্যারিয়ারের চতুর্থ শতক স্পর্শ করেন তিনি। ২১২ বলে ১১০ রান নিয়ে অপরাজিত আছেন এই ব্যাটার। অপরপ্রান্তে অপরাজিত থাকা কুলদীপ যাদবের সংগ্রহ ১০ বলে ১ রান।

এই বিভাগের আরও খবর