reorder disabled_by_default

জয় দিয়ে আর্জেন্টিনার কোপা প্রস্তুতি শুরু

Update : 10 Jun 2024 - 3:36 PM    |     পঠিত হয়েছে: 44 বার

ক্রীড়া ডেস্ক :

বিশ্বকাপের পর অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখলো আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নামার আগে ইকুয়েডরের বিপক্ষে এক প্রীতি ম্যাচে ১-০ গোলে জিতলো আলবিসেলেস্তারা। প্রথমার্ধেই এসেছে দলের জয়সূচক গোল। সেটাও অভিজ্ঞ আনহেল ডি মারিরার পা থেকে। এদিকে আবার স্কোয়াডে থাকা সবাইকে কিছুটা সুযোগ দিতেও মরিয়া ছিলেন আর্জেন্টাইন কোচ। যে কারণে লিওনেল মেসিকেও বেঞ্চে রাখতে দ্বিতীয়বার ভাবেননি এই মাস্টারমাইন্ড। ক্লাবে তুলনামূলক কম সুযোগ পাওয়া হুলিয়ান আলভারেজ কিংবা জিওভানি লো সেলসোদেরই অনেকটা সময় মাঠে রেখেছেন। আর্জেন্টিনার খেলায় সেটার কিছুটা ছাপও পড়েছে বটে।

দ্বিতীয়ার্ধে ছিলেন মেসি। ইকুয়েডরের পাঁচজনের ডিফেন্স বারবার পরীক্ষা নিয়েছে আর্জেন্টিনার। তাতে মেসি-লাউতারোরা যে খুব বেশি সাবলীল ছিলেন বলা চলে না। শেষ পর্যন্ত ডি মারিয়ার ৩৯ মিনিটের ওই ১ গোলেই ঘাম ঝরানো জয় তুলে নেয় আর্জেন্টিনা।

ম্যাচের ২৬ মিনিটে প্রথম অন টার্গেট শট নেয় আলবিসেলেস্তেরা। পরের ১৫ মিনিটে স্কালোনির দল আক্রমণে গিয়েছে বারবার। ফলাফল আসে ৪০ মিনিটে। মাঝমাঠ থেকে রদ্রিগো ডি পলের পাস পেয়ে যান আক্রমণে উঠে আসা ক্রিশ্চিয়ান রোমেরো।

ডিবক্সের প্রান্ত থেকে তার ছোট থ্রু বল ধরে এগিয়ে যান আনহেল ডি মারিয়া। অভিজ্ঞ এই ফরোয়ার্ড এরপর ফিনিশিং দিয়েছেন দারুণ। তাতেই বিরতিতে যাওয়ার আগে লিড পায় আর্জেন্টিনা। প্রথমার্ধের একেবারে শেষদিকে বক্সের বাইরে ফ্রিকিক পায় আর্জেন্টিনা। তবে ডি মারিয়ার নেয়া শট গোলবারে লেগে হতাশ করে আর্জেন্টাইন ভক্তদের।

এই বিভাগের আরও খবর