reorder disabled_by_default

বিস্ময় বালক এন্ড্রিকে ব্রাজিলের রক্ষা

Update : 09 Jun 2024 - 3:05 PM    |     পঠিত হয়েছে: 12 বার

ক্রীড়া ডেস্ক :

কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। গেল আসরে আর্জেন্টিনার কাছে শিরোপা খুইয়েছিল ব্রাজিল। এবার সেটা উদ্ধার মিশনের আগে দুই প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে দারুণ জয় পেয়েছে ব্রাজিল। তাদের জয়ের নায়ক বিস্ময় বালক এন্ড্রিক। তার শেষের গোলেই ৩-২ ব্যবধানে জয় পেয়েছে দরিভাল জুনিয়রের দল।

রোববার (৯ জুন) বাংলাদেশ সময় সকালে টেক্সাসে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর মেক্সিকো ঘুরে দাঁড়িয়ে ২-২ গোলে সমতা ফিরিয়ে আনে। কিন্তু শেষ দিকে ভিনিসিউস জুনিয়রের সহায়তায় এন্ড্রিকের দারুণ এক গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। ব্রাজিলের হয়ে অন্য গোল দুটি করেছেন আন্দ্রেস পেরেইরা ও গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

ম্যাচে ব্রাজিলের মূল দল নামাননি দরিভাল। বেঞ্চে ছিলেন ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো, রাফিনিয়া এবং লুকাস পাকেতা। তবে তারকা খেলোয়াড়দের ছাড়াই ঝলক দেখায় ব্রাজিল। প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যায় তারা। পঞ্চম মিনিটে মেক্সিকোর তিন ফুটবলারের বলয়ের ভেতর থেকে প্রতিপক্ষের তিনজন খেলোয়াড়কে বোকা বানিয়ে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন পেরেইরা।

দ্বিতীয়ার্ধে বিরতির পর কিছুটা গুছিয়ে খেলার চেষ্টা করে ব্রাজিল। তাতে ৫৪তম মিনিটে গ্যাব্রিয়েল মার্তিনেল্লির গোলে ব্যবধান ২-০ করে তারা। দুই গোলে পিছিয়ে পড়েও অবশ্য হাল ছাড়েনি মেক্সিকো। ছোট ছোট পাসে বারবার ব্রাজিলের রক্ষণে হুমকি তৈরি করার চেষ্টা করে তারা। যার ফলও আসে হাতেনাতে।

৭৩তম মিনিটে জুলিয়ান কুইনোনেসের গোলে ব্যবধান ২-১ করে মেক্সিকো। সেটা ধরে রেখে আক্রমণ চালাতে থাকে তারা। ব্রাজিল সমর্থকদের স্তব্ধ করে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যাচে সমতা ফেরায় মেক্সিকো। গোল করেন মার্তিনেজ আয়ালা। ব্রাজিল যখন জয়বঞ্চিত হওয়ার আশঙ্কায়, তখনই বদলি হিসেবে নামা ভিনিসিউস-এন্ড্রিক জুটির জাদু।

ভিনিসিউসের অসাধারণ এক ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন এন্ড্রিক। এ নিয়ে ব্রাজিলের জার্সিতে তিন ম্যাচে তিন গোল হলো রিয়ালগামী তারকার। এই গোলই ব্রাজিলকে এনে দিয়েছে দারুণ এক জয়। ১৩ জুন কোপা আমেরিকার প্রস্তুতিতে ব্রাজিল দ্বিতীয় প্রীতি ম্যাচটি খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

এই বিভাগের আরও খবর