reorder disabled_by_default

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য বিসিবির দল ঘোষণা

Update : 13 Feb 2024 - 3:11 PM    |     পঠিত হয়েছে: 6 বার
নিজস্ব প্রতিবেদক
আগামী মার্চে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচের ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মঙ্গলবার(১৩ ফেব্রুয়ারি) এই দল ঘোষণা করা হয়।
জাতীয় টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডানহাতি স্পিনার আলিস আল ইসলাম। এছাড়া সাম্প্রতিক খেলায় দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।
আলিসের অন্তর্ভুক্তি একটি বিস্ময়কর পদক্ষেপ ছিল, কারণ তিনি ২৪টি টি-টোয়েন্টিতে মাত্র ১৯ টি উইকেট নিয়েছিলেন। টি-টোয়েন্টিতে মেহেদী হাসান মিরাজ বা তানভীর ইসলামের মতো স্পিনারদের উপেক্ষা করার সিদ্ধান্তটিও ছিল অবাক করার মতো।
টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন ও শামীম হোসেনও। নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে দলের হয়ে খেলেছিলেন তারা।
আগামী ৪ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজ। একই ভেন্যুতে ৬ ও ৯ মার্চ হবে বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম দুই ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়। আর তৃতীয় ম্যাচটি শুরু হবে বিকাল ৩টায়।
এরপর ১৩, ১৫ ও ১৮ মার্চ চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো। প্রথম দুইটি ওয়ানডে শুরু হবে দুপুর আড়াইটায় এবং তৃতীয় ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।
সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে দুই দল। প্রথম টেস্ট শুরু হবে ২২ মার্চ চট্টগ্রামে, দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ মার্চ সিলেটে।
টি-টোয়েন্টি স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মাহেদী হাসান, মাহমুল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও আলিস আল ইসলাম
ওডিআই স্কোয়াড (প্রথম এবং দ্বিতীয় ম্যাচের জন্য):
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব এবং মুস্তাফিজুর রহমান।

এই বিভাগের আরও খবর