reorder disabled_by_default

সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

Update : 15 Jun 2024 - 12:56 PM    |     পঠিত হয়েছে: 17 বার

সিলেট প্রতিনিধি :

সিলেটের জৈন্তাপুর থেকে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ শনিবার (১৫ জুন) সকালে উপজেলার সীমান্তবর্তী এলাকা ঘিলাতৈল থেকে ট্রাকগুলো জব্দ করে বিজিবি জকিগঞ্জ ব্যাটালিয়ন।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জৈন্তাপুর উপজেলার গিলাতৈলে অভিযান পরিচালনা করে বিজিবির একটি টহল দল। টহল দলের উপস্থিতি টের পেয়ে চিনি ভর্তি ট্রাকগুলো ফেলে পালিয়ে যায় চোরাকারবারীরা। পরে এগুলো তল্লাশি করে আনুমানিক ৫৬ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ করে। যার আনুমানিক দাম ৬৫ লাখ ৫০ হাজার টাকা। জব্দ হওয়া চিনি কাস্টমস বিভাগে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ জানান, চোরাচালানকারীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ ও বিজিবি। আজও ১১ ট্রাক চিনি জব্দ করেছে বিজিবি। এর আগে ৬ জুন জালালাবাদ থানাধীন ২নং হাটখোলা ইউনিয়নের উমাইরগাঁওয়ের ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক থেকে পুলিশ ১৪টি ট্রাক ভর্তি দুই হাজার ১১৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করে পুলিশ। ঘটনার ছয় দিন পর ১২ জুন এয়ারপোর্ট থানাধীন রংগীটিলা এলাকা থেকে মো. মনসুর আলী নামে একজনকে গ্রেপ্তার করা হয়। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে চিনি চোরাচালান ও ছিনতাইয়ের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগের পরিপ্রেক্ষিতে বিয়ানীবাজার উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বাতিল করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ। গতকাল শুক্রবার ছাত্রলীগের নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে বিয়ানীবাজার উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বাতিল করে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ।

 

এই বিভাগের আরও খবর