reorder disabled_by_default

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন সাকিব

Update : 05 Jun 2024 - 3:05 PM    |     পঠিত হয়েছে: 9 বার

স্পোর্টস ডেস্ক :

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সপ্তাহ খানেক আগেই সাকিব আল হাসানকে সরিয়ে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষে ছিলেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। কিন্তু এই স্থান বেশিদিন ধরে রাখতে পারেননি তিনি। তার অবনমনে ফের শীর্ষস্থানে ফিরেছেন সাকিব।

বুধবার পুরুষ ক্রিকেটারদের র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করে আইসিসি। এই র‌্যাংকিংয়ে অবনমন হয়েছে হাসারাঙ্গার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলিং ভালো করলেও ব্যাটিংয়ে তিনি ছিলেন নিষ্প্রভ। ম্যাচটিতে স্রেফ ৭৭ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। পরে প্রোটিয়া দল জয়লাভ করে ৬ উইকেটে। টি-টোয়েন্টি এটাই লঙ্কানদের সর্বনিম্ন দলীয় সংগ্রহের বিব্রতকর রেকর্ড।

দক্ষিণ আফ্রিকার হারানো ৪ উইকেটের ২ উইকেট নেন হাসারাঙ্গা। তবে ব্যাটিংয়ে ভালো করতে না পারায় রেটিং পয়েন্ট কমে গিয়েছে লঙ্কান অলরাউন্ডারের।

২২২ পয়েন্ট নিয়ে তিনি এখন আছেন দুইয়ে। অন্যদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ এখনও কোনো ম্যাচ না খেলায় আগের রেটিং পয়েন্টই আছে সাকিবের। তিনি ২২৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচের বাকি তিনটি স্থানে আছেন যথাক্রমে আফগানিস্তানের মোহাম্মদ নবি (২১২ রেটিং পয়েন্ট), জিম্বাবুয়ের সিকান্দার রাজা (২১০ রেটিং পয়েন্ট) ও অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস (২০৪ রেটিং পয়েন্ট)। সেরা পঞ্চাশের মধ্যে আছেন বাংলাদেশের আর মাত্র একজন। শেখ মেহেদী হাসান ৭৭ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছেন ৪৬ নম্বরে।

 

 

এই বিভাগের আরও খবর