reorder disabled_by_default

নড়াইলে সংরক্ষিত আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অজিফা খানম

Update : 10 Feb 2024 - 12:52 PM    |     পঠিত হয়েছে: 6 বার

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সাবেক সদস্য যুব ও ক্রীড়া উপকমিটি বাংলাদেশ আওয়ামী লীগ, সাবেক সহ-সভাপতি, আইন ছাত্র পরিষদ, বঙ্গবন্ধু ল’ কলেজ, সাবেক কর্মী বাংলাদেশ আওয়ামী যুবলীগ, এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্রী অজিফা খানম।

সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনে নড়াইল১ ও নড়াইল ২ আসনে জননেত্রী শেখ হাসিনার মনোনিত প্রার্থী বি এম কবিরুল হক মুক্তি ও জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পক্ষে অজিফা খানম ভিন্ন রকম প্রচারণা ছিল চোখে পড়ার মত।

নির্বাচন পরবর্তী সময়ে স্থানীয় রাজনৈতিক মহল সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে অজিফাকে সংরক্ষিত আসনে এমপি হিসেবে চেয়ে প্রচারণা চালাচ্ছেন স্থানীয় নেতারা। জেলা শহর জুড়ে চলছে চায়ের আড্ডাতেও তাকে নিয়ে রয়েছে আলোচনা।

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা গ্রামের বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য অজিফা খানম এর আগে ঈদ উপলক্ষে দেড় শতাধিক নারী ও পুরুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেছেন।

তীব্র শীতে ইতনা গ্রামে তার নিজ বাড়ির আঙিনায় অসহায় ৫০০ মানুষের মাঝে কম্বল বিতরন করেছেন তিনি। এ সময় সেখানে ইতনা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইতনা গ্রামের আকরাম ফকির বলেন, এর আগে অজিফা খানমের কাছ থেকে একাধিকবার সহযোগিতা পেয়েছি এইতো গত ঈদে তার নিকট থেকে একটি লুঙ্গি পেয়ে আমি খুবই খুশি, আর এবার শীতে তার নিকট থেকে একটি কম্বল উপহার পেয়েছি ।

আ’লীগ নেত্রী অজিফা খানম বলেন, প্রতিবছরই নিজ গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি । করোনা কালীনও যথেষ্ট সহযোগিতা করেছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবসেবা অনুসরণ করে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানুষ গুলোর মুখে হাসি ফোটানোর চেষ্টা করলাম। সেবা কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে।

চলতি মাসেই সংসদে বসতে যাচ্ছেন আরও নতুন ৫০ এমপি। সংরক্ষিত নারী আসনে বসবেন তারা। এরমধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের কোটায় (স্বতন্ত্রসহ) থাকছেন ৪৮ জন এমপি। আর প্রধান বিরোধী দল জাতীয় পার্টির কোটায় থাকছে দু’জন এমপি।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, অজিফা খানম সংসদ নির্বাচনে মাশরাফি বিন মর্তুজার পক্ষে কাজ করে সবার দৃষ্টি কেড়েছেন তিনি। সে কারণে সংরক্ষিত নারী আসন নিয়ে মানুষের আলোচনায় র্শীষে রয়েছেন অজিফা।

এ ব্যাপারে অজিফা খানম বলেন, জনসেবা পরিবারের কাছ থেকে শিখে বড় হয়েছি। তাই নড়াইল সংরক্ষিত আসনের সাংসদ হলে তিনি নিষ্ঠার সঙ্গে কাজ করবেন। এলাকার উন্নয়নে বিশেষ অবদান রাখবেন। এ ছাড়া সাস্প্রদায়িক ও মৌলবাদের বিরুদ্বে তিনি নারী সমাজকে জাগিয়ে তুলবেন ও নারী উন্নয়নের জন্য গুরত্ব দেবেন।

আওয়ামী লীগের একাধিক নেতার বক্তব্য- সংরক্ষিত নারী আসনের বিষয়টি সম্পূর্ণভাবে নির্ভর করছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর। তিনি যাদের যোগ্য মনে করবেন তারাই দলীয়ভাবে নির্বাচিত হয়ে আসবেন।

এই বিভাগের আরও খবর