reorder disabled_by_default

‘রোজার দাম নিয়ন্ত্রণে থাকবে নিত্যপণ্যের’

Update : 26 Jan 2024 - 11:51 AM    |     পঠিত হয়েছে: 6 বার

টাঙ্গাইল প্রতিনিধি

রোজার মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে আশ্বাস দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শুক্রবার বেলা ১১ টায় টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার বাড়িতে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

টিটু বলেন, “দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে বৈঠক হয়েছে। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। শুল্ক যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে।

“সেই সঙ্গে ভারত থেকে ২০ হাজার মেট্রিকটন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিকটন চিনি আমদানি করা হবে। এছাড়া ব্রাজিলসহ অন্য দেশ থেকে তেল, চিনি আসছে। তাই এবার রমজানে দেশে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে।”

প্রতিমন্ত্রী বলেন, “আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগসহ সকলের সঙ্গে আলোচনা হয়েছে। তারা বলেছেন, রমজান উপলক্ষে যথেষ্ট পরিমাণ মজুদ আছে। এছাড়াও আগামী তিন মাসের নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ আছে।”

কেউ কৃত্রিমভাবে দাম বাড়ালে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। বলেন, “প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কেউ মজুদ করে কৃত্রিমভাবে যাতে দাম বৃদ্ধি না করতে পারে সেদিকে আমাদের নজর রয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে। বাজার নজরদারি শুরু হয়েছে।

“আন্তঃমন্ত্রণালয়ের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। উদ্যোক্তা থেকে ভোক্তা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে পণ্য পৌঁছে দেওয়া হবে। এছাড়াও এক কোটি মানুষকে টিসিবির কার্ড দিয়ে রমজানে পাঁচটি পণ্য দেওয়া হবে।”

দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতারা এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

টাঙ্গাইল

এই বিভাগের আরও খবর