reorder disabled_by_default

প্রিমিয়ার ব্যাংকের ৪ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

Update : 23 Jun 2024 - 1:30 PM    |     পঠিত হয়েছে: 14 বার

নিজস্ব প্রতিবেদক :

ভুয়া ঋণ মঞ্জুর করে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে প্রিমিয়ার ব্যাংকের চার কর্মকর্তাকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (২৩ জুন) ঢাকার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

নিষেধাজ্ঞা দেয়া চার কর্মকর্তা হলেন: প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত মহাপরিচালক ও নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. শহিদ হাসান মল্লিক, ভাইস প্রেসিডেন্ট ও নারায়ণগঞ্জ শাখার দ্বিতীয় কর্মকর্তা মুশফিকুল আলম, ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ দীপক কুমার দেবনাথ ও ক্রেডিট ইনচার্জ মোহাম্মদ মেহেদী হাসান সরকার।

দুদকের আবেদনে বলা হয়, ব্যাংকটির নারায়ণগঞ্জ ও প্রধান কার্যালয়ের কতিপয় বিভাগের কর্মকর্তাদের যোগসাজশে ব্যাক টু ব্যাক এলসি সুবিধার আড়ালে জাল-জালিয়াতি, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ৪৩টি সন্দেহভাজন তৈরি পোশাক রফতানিকারক প্রতিষ্ঠানের অনুকূলে প্রায় তিন হাজার কোটি টাকা ভুয়া ঋণ মঞ্জুর করে আত্মসাৎসহ মানি লন্ডারিং প্রতিরোধ আইনের সম্পৃক্ত ধারায় অপরাধ করার অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে।

এতে আরও বলা হয়, অভিযোগের ভিত্তিতে তিন সদস্যের অনুসন্ধান টিম গঠন করা হয়েছে। জানা যায়, অভিযোগ-সংশ্লিষ্টরা অর্থ পাচার ও দেশত্যাগের পরিকল্পনা করছেন। এ কারণে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা আরোপ করা একান্ত প্রয়োজন।

 

এই বিভাগের আরও খবর