reorder disabled_by_default

সিকিমে ভূমিধস, আটকা পড়েছেন ১০ বাংলাদেশি পর্যটক

Update : 15 Jun 2024 - 2:04 PM    |     পঠিত হয়েছে: 38 বার

আন্তর্জাতিক ডেস্ক :

লাগাতার বৃষ্টিতে ভূমিধসে বিপর্যস্ত উত্তর সিকিম। পর্যটনের জন্য বিখ্যাত উত্তর সিকিমের লাচুংয়ের সঙ্গে গোটা রাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সিকিমের রাজ্য সরকার জানিয়েছে, সিকিমে এখনও ১২০০ পর্যটক আটকে রয়েছেন। যার মদ্যে বিদেশি ১৫ জন। এদের মধ্যে ১০ জন বাংলাদেশি, তিন জন নেপালি ও দু’জন থাই। তাদের কী ভাবে দ্রুত উদ্ধার করা সম্ভব, আপাতত তাই নিয়ে চিন্তিত প্রশাসন।
জেলা প্রশাসন সূত্রে খবর পাওয়া গেছে, মঙ্গন ও চুংথাংয়ের সংযোগকারী বেইলি একটি সেতুটি ভেঙে গিয়ে এই পথটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আবহাওয়া ভাল হলে যাতে তাদের বিমানে উদ্ধার করা যায়, তার জন্যই ইতিমধ্যেই সিকিমের মুখ্যসচিব কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেছেন। সড়কপথেও কী ভাবে পর্যটকদের উদ্ধার করা সম্ভব, তা-ও দেখা হচ্ছে। খবর আনন্দবাজার

সিকিমে গতকাল (১৪ জুন) পর্যন্ত ৩৬ ঘণ্টা ধরে একটানা বৃষ্টি হয়েছে। এতে উত্তর সিকিমের রাস্তার একাধিক স্থানে ক্ষতিগ্রস্ত হয়েছে, জেলার সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। ভারী বর্ষণের ফলে উত্তর সিকিম জুড়ে এবং রাজ্যের রাজধানী গ্যাংটক থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬০ মাইল) উত্তরে অবস্থিত মাঙ্গান জেলার বিভিন্ন স্থানে ভূমিধস হয়ে। এতে ৬ জনের নিহত হওয়ার খবর পাওয়া যায়।

এই বিভাগের আরও খবর