reorder disabled_by_default

রাস্তায় বসে পশু কেনাবেচা, ঢাকায় ১৪ ব্যবসায়ীর জরিমানা

Update : 15 Jun 2024 - 1:29 PM    |     পঠিত হয়েছে: 23 বার

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর বিভিন্ন স্থানে অনুমোদন ছাড়া কোরবানির পশু বিক্রির অভিযোগে ১৪ জন ব্যবসায়ীকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পলাশী ও মালিবাগ মোড় এলাকায় অভিযান চালিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

পলাশীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অভিযান চলে। এই এলাকার ১১ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, “পলাশী মোড়ের দুই পাশে ব্যবসায়ীরা ছাগল নিয়ে বসে গিয়েছিল। এগুলো সিটি করপোরেশনের অনুমোদিত না। আমরা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি। পলাশী মোড়ের দুই পাশ মিলিয়ে ব্যবসায়ীদের কাজ থেকে জরিমানা আদায় করা হয়েছে।”

নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ আল আমিন বলেন, “পুলিশ কমিশনার স্যারের কড়া নির্দেশ আছে, ভ্রাম্যমাণ পশুর হাট বসতে দেওয়া যাবে না। আমার দায়িত্বে থাকা এলাকায় কেউ যেন রাস্তার উপর পশু বিক্রি করতে না পারে, সেটা নিয়ে কাজ করছি।”

অন্যদিকে মালিবাগ এলাকায় অনুমোদনহীন পশুর হাটে অভিযান চালানো দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, “রাস্তার উপরে, বিশেষ করে অনুমোদিত নয়, এমন কোনো জায়গায় হাট বসতে দেওয়া হবে না। মালিবাগ মোড় থেকে তিন ব্যবসায়ীর কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি।”

এবার ঈদে ঢাকার দুই সিটি করপোরেশন ২০টি স্থানে কোরবানির পশুর হাট বসানোর অনুমতি দিয়েছে, যেগুলোতে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিক বেচা-বিক্রি শুরু হয়েছে।

স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে ১১টি হাট বসেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায়। উত্তর সিটি করপোরেশন এলাকায় এ সংখ্যা ৯টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হাটগুলো হল- খিলগাঁও রেলগেইট মৈত্রী সংঘ ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা, হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট পাশের খালি জায়গা, বনশ্রীর মেরাদিয়া বাজারের পাশের খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব ও কমলাপুর স্টেডিয়ামের পাশের খালি জায়গা, দনিয়া কলেজের আশপাশের খালি জায়গা, ধোলাইখাল ট্রাক টার্মিনালের পাশের খালি জায়গা, আমুলিয়া মডেল টাউন, রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা, শ্যামপুর-কদমতলী ট্রাক স্ট্যান্ডের পাশের খালি জায়গা এবং ডেমরার সারুলিয়ায় সিটি করপোরেশনের স্থায়ী হাট।

ঢাকা উত্তর সিটির মধ্যে সবচেয়ে বড়টি-গাবতলী পশুর হাট। পাশাপাশি আগের মত বসেছে আটটি অস্থায়ী হাট।

অস্থায়ী হাটগুলো বসেছে উত্তরা দিয়াবাড়ীর ১৬ ও ১৮ নম্বর সেক্টরের পাশের খালি জায়গা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের পাশের খালি জায়গা, মস্তুল চেকপোস্ট এলাকা, মিরপুর-৬ নম্বর সেকশনের ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, ভাটারার সুতিভোলা খালের কাছের খোলা জায়গা, মোহাম্মদপুরের বছিলায় ৪০ ফুট সড়কের পাশের খালি জায়গা, ভাটুলিয়া সাহেব আলী মাদ্রাসা থেকে রানাভোলা স্লুইচগেট পর্যন্ত খালি জায়গা ও দক্ষিণখানের জামুন এলাকার খালি জায়গায়।

 

 

এই বিভাগের আরও খবর