reorder disabled_by_default

র‍্যাব কোনো ব্যক্তির ভুল-ত্রুটির দায় নেবে না: বেনজীর প্রসঙ্গে নতুন ডিজি

Update : 05 Jun 2024 - 12:54 PM    |     পঠিত হয়েছে: 7 বার

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের একটি রোল মডেলে পরিণত হয়েছে। এই উন্নয়নের যে যাত্রা, এটি অদম্য এবং অপ্রতিরোধ্য যাত্রা। উন্নয়নের পূর্ব শর্ত হলো আইন-শৃঙ্খলা রক্ষা এবং স্থিতিশীলতা। আজকে এই আইনশৃঙ্খলা এবং স্থিতিশীলতা রক্ষার জন্য পুলিশ এবং র‍্যাব রয়েছে।

আজ বুধবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশীদ একথা বলেন।

র‍্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের প্রসঙ্গে নবনিযুক্ত মহাপরিচালক বলেন, ‘একটি ফোর্স কখনো কারো দায় নেবে না। কেউ যদি কোনো ভুল-ত্রুটি করে থাকে, তাহলে র‍্যাব এর দায়ভার নেবে না। কোনো ব্যক্তির সঙ্গে র‍্যাবের ভাবমূর্তির কোনো বিষয় নেই।’

র‍্যাব কর্মকর্তাদের স্যাংশনের বিষয়ে তিনি বলেন, ‘এ বিষয়ে সরকার ইতিমধ্যে উদ্যোগ নিয়েছে এবং বিভিন্ন পদক্ষেপ নিয়ে কাজ হচ্ছে। আজকে আমি জয়েন করেছি এ পর্যন্তই বলি। পরবর্তীতে যদি কোনো কিছু থাকে সেগুলো বিস্তারিত পরে বলব।’

বেলা পৌনে ৩টায় হেলিকপ্টারে করে র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশীদ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছান। টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন।

পরে সমাধি কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এ সময় র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল মাহাবুব আলম, ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, লিগাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম, লেফটেন্যান্ট কর্নেল মাহামুদ, র‍্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়েজুল আরিফিন, র‍্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি ফরিদ উদ্দিন, ভাটিয়াপাড়া র‍্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার মেজর নাঈম, গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা, ভাটিয়াপাড়া র‍্যাব-৬ এর ফ্লাইট লেফটেন্যান্ট রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. খায়রুল আলমসহ র‍্যাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

এই বিভাগের আরও খবর