reorder disabled_by_default

হামলায় এসআইয়ের চোখ নষ্ট: রিমান্ডে ৪ ‘হিজড়া’

Update : 03 Jun 2024 - 3:38 PM    |     পঠিত হয়েছে: 21 বার

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর পরীবাগ এলাকায় হিজড়াদের হামলায় মো. মোজাহিদ নামে এক উপ-পরিদর্শকের (এসআই) চোখ নষ্ট হওয়ার ঘটনায় রমনা মডেল থানায় একটি মামলা হয়েছে। ওই মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান পরিচালনা করে এখন পর্যন্ত জড়িত সন্দেহে চার হিজড়াকে গ্রেফতার করেছে। পরে আসামিদের আদালতে নিয়ে রিমান্ড আবেদন করলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃত হিজড়ারা হলেন- তানিয়া (১৯), তন্নী ওরফে তিথি (২১), কেয়া (২০) এবং সাথী ওরফে পাভেল (২০)।

সোমবার দুপুরে রমনা ডিসি অফিসে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রমনা থানার ডিসি মুহাম্মাদ আশরাফ হোসেন।

তিনি বলেন, আপাতত ৪ জনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।

তিনি জানান, পুলিশের ধারণা, আটককৃতরা নকল হিজড়া। তথাকথিত এসব হিজড়াদের আর ছাড় দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ তাদের আইনের আওতায় আনা হবে।

আহত পুলিশ সদস্যের চোখে আলো ফেরাতে পুলিশ সব চেষ্টা করবে বলেও জানান রমনা থানার ডিসি।

রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (৩০ মে) রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরীবাগ এলাকায় রাত্রিকালীন টহল ডিউটি করছিল। রাত আনুমানিক ৩টার দিকে হিজড়াদের একটি দল ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় সেখানে পুলিশ উপস্থিত হলে হিজড়ারা পুলিশের ওপর হামলা করে।

একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি ইটপাটকেল নিক্ষেপ করলে একটি ইট এসআই মোজাহিদের চোখে পড়ে। এতে মুজাহিদের চোখের চশমার কাচ ভেদ করে চোখ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। এতে তার একটি চোখ নষ্ট হয়ে যায়। এছাড়াও তিনি মুখের বিভিন্ন অংশে আঘাত প্রাপ্ত হন।

তিনি বলেন, এসআই মোজাহিদকে শেরেবাংলা নগর চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চোখের অপারেশন হয়েছে। এ ঘটনায় রমনা মডেল থানায় একটি পুলিশ বাদী মামলা হয়েছে। হামলায় জড়িত তিন হিজড়াকে শুক্রবার আদালতে সোপর্দ করা হয়। রবিবার (২ জুন) আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার (৩ জুন) তাকে আদালতে সোপর্দ করে রিমান্ড চাওয়া হয়।

 

এই বিভাগের আরও খবর