reorder disabled_by_default

গুম-খুন নিয়ে গুজব ছড়াচ্ছে বিএনপি: কাদের

Update : 13 Feb 2024 - 3:48 PM    |     পঠিত হয়েছে: 6 বার
জ্যেষ্ঠ প্রতিবেদক
বিএনপি গুম-খুন নিয়ে ক্রমাগত মিথ্যাচার ও গুজবের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল চালিয়ে যাচ্ছে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তথ্য থাকলে দলটিকে সুস্পষ্ট তালিকা প্রকাশের আহ্বান জানিয়েছেন তিনি।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি বলে কারাগারে ১৩ জনকে মেরে ফেলা হয়েছে। জেলখানায় যারা বন্দি তারাও মানুষ। তাদেরও মৃত্যু হতে পারে। এরকম মৃত্যুর খবর প্রায়ই আমরা বাইরে জানি। এ সংখ্যা ১৪/১৫ জন।
এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, জেলে বন্দি হলে কি মৃত্যু হবে না? তারা সবাই বিএনপির এমন দাবি কেমন করে বলে? কথায় কথায় তারা গুম-খুনের কথা বলেন। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এবং পশ্চিমা দেশগুলোকে মিথ্যা তথ্য সরবরাহ করছে এই গুমের ঘটনা নিয়ে। গুমের ব্যাপারেও একই কথা তথ্য-উপাত্ত ছাড়া। এই গুমের ঘটনা তারা সরকারের উপর অপবাদ দেওয়ার জন্য করে যাচ্ছে।
ওবায়দুল কাদের বলেন, গুম-খুন, এসব মিথ্যে তথ্য-উপাত্ত ছাড়া মিথ্যাচার যে তারা করছে, তাহলে সত্যটা কী? তারা বলুক। কাদের কাদের গুম-খুন করা হয়েছে, প্রমাণ কী? তালিকা আমরা দেখতে চাই। অন্ধকারে ঢিল ছুড়বে বারে বারে? এটা রাজনীতি না। লিফলেট বিতরণ করে ব্যর্থতা আড়াল করা যাবে না। বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচির উদ্দেশ্য দেশকে ধ্বংস করা ও মানুষ মারা।
আওয়ামী লীগ আমলে গুম-খুন নিয়ে আন্তর্জাতিক তদন্তের বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, শুধু আওয়ামী লীগ আমল কেন, বিএনপি আমলে কত হত্যা-গুম-খুন সব হিসাবই আসুক। কোন আমলে কত মানুষ রাজনৈতিক প্রতিপক্ষ দ্বারা গুম হত্যার শিকার হয়েছেন, নিখোঁজ হয়েছেন তারও হিসাব দিতে হবে। একপাক্ষিক হবে কেন?
দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদকের সাফ কথা, আওয়ামী মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত হবে।
এ সময় মিয়ানমার সীমান্তে অস্ত্রসহ অনুপ্রবেশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, অভ্যন্তরীণ নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশ অত্যন্ত সচেতন ও সজাগ। বিদেশি কারো অনুপ্রবেশ ঘটলে তা খতিয়ে দেখাসহ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর