reorder disabled_by_default

বিএনপি হতাশা কাটিয়ে কোমর সোজা করে দাঁড়াক: পররাষ্ট্রমন্ত্রী

Update : 13 Feb 2024 - 3:33 PM    |     পঠিত হয়েছে: 5 বার
নিজস্ব প্রতিবেদক
পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচনের পর কোমর ভেঙে পড়ে গিয়েছিল। আমরা চাই তারা (বিএনপি) হতাশা কাটিয়ে কোমর সোজা করে দাঁড়াক।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যানে সাংবাদিক গবেষক মুহা. মীযানুর রহমানের ‘বদলে যাওয়া বাংলাদেশ’ এবং কবি রেবেকা শিল্পীর চতুর্থ কাব্যগ্রন্থ ‘বিমূর্তর’ মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী এ কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করি, বিএনপি হতাশা কাটানোর জন্য লিফলেট বিতরণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচির মধ্যেই থাকবে। পেট্রোল বোমা নিয়ে মানুষের উপরে ঝাঁপিয়ে পড়বে না।
এর আগে গ্রন্থেরমোড়ক উন্মোচনকালে ড. হাছান বলেন, একুশের বইমেলা প্রাণের মেলা, বাঙালির মিলনমেলায় পরিণত হয়েছে।
তিনি বলেন তরুণ-তরুণী, শিশু-কিশোর, যুবা, প্রৌঢ়, বৃদ্ধ সবাই মেলায় আসেন একটু নি:শ্বাস ফেলা, বইয়ের পাতা উল্টানো, বই কেনার জন্য।
মন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য একটি মানবিক সমাজকল্যাণমূলক রাষ্ট্র গড়া এবং সেই লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
পররাষ্ট্রমন্ত্রী হাছান বলেন, আজকের দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশ। ১৫ বছরের আগের বাংলাদেশের সঙ্গে আজকের অনেক পার্থক্য। আবার আজকের সঙ্গে আগামী ১০ বছর পরের বাংলাদেশেরও অনেক পার্থক্য হবে।
তিনি বলেন, পদ্মা সেতু, শীতাতপ নিয়ন্ত্রিত মেট্রোরেলে ভ্রমণ, নদীর তলদেশ দিয়ে টানেল- এসব অভাবনীয় উন্নতি এবং বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলেছি আমরা।

এই বিভাগের আরও খবর